হারুনর রশিদ মহেশখালী:
মহেশখালীর মাতারবাড়ীতে রুবি আকতার (২৩) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে ২৮ জানুয়ারী সন্ধ্যা ৬টায় মাতারবাড়ীর মাঝের ডেইল গ্রামে। নিহত গৃহবধুর হংস মিয়াজীর পাড়ার মৃত আব্দুল জব্বারের মেয়ে এবং মাঝের ডেইল গ্রামের আলম কুদ্দুসের ছেলে নুরুল আমিনের স্ত্রী।

শাশুরবাড়ীর লোকজনের দাবী, রুবি বিষপানে আত্ম হত্যা করেছে। অপরদিকে রুবির মা হোসনে আরার দাবী তার মেয়েকে শাশুরবাড়ীর লোকজন শারীরিক নির্যাতন করে বালিশ চাপা দিয়ে হত্যা করেছে। দীর্ঘদিন আগে হংসমিয়াজীর পাড়ার মৃত আব্দুল জব্বারের মেয়ে রুবির সাথে মাঝের ডেইল গ্রামের আলম কুদ্দুসের ছেলে নুরুল আমিনের সাথে বিয়ে হয়।

স্থানীয়দের সুত্রে জানা যায়, একটি বালিস সংক্রান্ত বিষয় নিয়ে রুবি আকতার ও তার ঝা’র মধ্যে ছেনোয়ারার মধ্যে তুচ্ছ ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে ভাসুর জালাল ও ঝা ছেনুয়ারা ও ভাসুরের মেয়ে রুমানা রুবিকে মারধর করে বলে অভিযোগ উঠেছে।

২৮ জানুয়ারী রাত ৮টায় রুবির মৃত্যু হলে গভীর রাতে রুবির পিতা-মাতাকে মৃত্যুর সংবাদদেয় শশুরবাড়ীর লোকজন। রুবি বাপের বাড়ীর লোকজন পুলিশে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ২৯ জানুয়ারী সোমবার ঘটনাস্থল থেকে রুবিকে উদ্ধার করে মর্গে পাঠায়। জিজ্ঞাসাবাদের জন্য শাশুরী আয়েশাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।

এ ব্যাপারে মহেশখালী থানার ও সি প্রদীপ কুমার দাশ জানান, বিষয়টি উদঘাটন করতে পুলিশ তৎপরতা চালাচ্ছে।